“বিজয়” শব্দটি শুনতে যেমন শ্রুতিমধুর, তেমনি এর গভীরতাও অনেক বেশি। আজ থেকে পঞ্চাশ বছর পূর্বে এক “বিজয়” এর মাধ্যমে আমরা পেয়েছিলাম একটি দেশ, একটি জাতিসত্ত্বা, বিশ্বের বুকে একটি স্বতন্ত্র পরিচয়। বিজয়ের এই পঞ্চাশ বছর পূর্তিতে বিজয় দিবসের শুভলগ্নে আমরা গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের। আমরা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করছি মুক্তিযুদ্ধের সকল শহীদদের। তাদের অবদানের জন্যই আজকের স্বাধীন বাংলাদেশ, আমাদের স্বাধীন জন্মভূমি। জন্মভূমির মর্যাদা সদা সমুন্নত রাখতে এবং দেশের পতাকাকে বিশ্বের বুকে মর্যাদার সাথে তুলে ধরে সারা বিশ্ব ব্যাপী নিরলস কাজ করে যাচ্ছেন বাংলাদেশী মার্চেন্ট মেরিনারগণ। তাদের পক্ষ থেকে দেশের সকলের জন্য রইলো “বিজয় দিবস” এর শুভেচ্ছা।

বিজয়ের এই শুভ ক্ষণে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশন (BMMOA) এর সদস্যদের জ্ঞাতার্থে আবারো অবহিত করছি যে, এসোসিয়েশনের সাথে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমঝোতা চুক্তি থাকে; যার আওতায় সদস্যগণ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকেন। বর্তমানে নিম্নোক্ত প্রতিষ্ঠানগুলোর সাথে BMMOA-এ চুক্তি চলমান রয়েছে এবং উক্ত সমঝোতা চুক্তির আওতায় সদস্য ও তাঁদের পরিবারের জন্য নিম্নলিখিত সুবিধাগুলো বলবৎ রয়েছেঃ

১।        ম্যাক্স হসপিটাল লিমিটেড, চট্টগ্রাম।

বহিঃ বিভাগ, আন্তঃ বিভাগ এবং বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার উপর বিশেষ ছাড়।

২।        পার্কভিউ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক লিমিটেড, চট্টগ্রাম।

বহিঃ বিভাগ, আন্তঃ বিভাগ এবং বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার উপর বিশেষ ছাড়।

৩।       হোটেল দ্য কক্স টুডে, কক্সবাজার।

রুম ভাড়াঃ বিশেষ ছাড় (পিক সিজন ৪০% এবং অফ-পিক সিজন ৫০%)

৪।        লং বিচ হোটল, কক্সবাজার।

রুম ভাড়াঃ বিশেষ ছাড় (পিক সিজন ৪০% এবং অফ-পিক সিজন ৫০%)

৫।       সিগাল হোটল, কক্সবাজার।

রুম ভাড়াঃ বিশেষ ছাড় (পিক সিজন ৪০% এবং অফ-পিক সিজন ৪৫%)

এছাড়াও অতি সম্প্রতি এইচএসবিসি ব্যাংকের সাথে আমাদের একটি সমঝোতা চুক্তি হয়েছিল যার আওতায় বিশেষ ক্যাম্পেইনিং-এর মাধ্যমে সদস্যদের জিরো ব্যালেন্সে প্রায়োরিটি ব্যাংকিং এর সুযোগ গ্রহণের সুবিধা প্রদান করা হয়েছিল।

উল্লেখ্য, এসব সুবিধা প্রাপ্তির জন্য BMMOA মেম্বারশিপ কার্ডটি প্রদর্শন করতে হবে। আমাদের সম্মানিত মেম্বারদের জন্য এ ধরণের আরো বিভিন্ন সুবিধা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।