ইউক্রেনে নিহত প্রকৌশলী মো. হাদিসুর রহমানের পরিবারকে অনুদানের চেক তুলে দিচ্ছেন আইটিএফ’র নেতৃবৃন্দ

 

ইউক্রেনে অলিভিয়া বন্দরে অবস্থান করা বাংলাদেশি পতাকাবাহী ‘বাংলার সম্বৃদ্ধি’ জাহাজে রকেট হামলার ঘটনায় নিহত তৃতীয় প্রকৌশলী মো. হাদিসুর রহমানের পরিবারকে ১০ লাখ ২৭ হাজার ১৭৭ টাকা অনুদান দিয়েছে ইন্টারন্যাশনাল ট্রান্সপোর্ট ওয়ার্কার ফেডারেশন (আইটিএফ) ও বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সদস্যরা।

শুক্রবার (২০ মে) দুপুরে নগরের বারিক বিল্ডিং এলাকায়  বিএমএমওএ কার্যালয়ে নিহত ক্যাপ্টেন হাদিসুরের ছোট ভাই গোলাম মাওলা প্রিন্সের হাতে সহায়তা তুলে দেওয়া হয়৷

এসময় বিএমএমওএ সভাপতি ক্যাপ্টেন মো. আনাম চৌধুরী বলেন, বিএমএমওএ সমুদ্রগামী দেশি ও বিদেশি জাহাজে এবং স্থলে কর্মরত বাংলাদেশি মেরিন অফিসারদের নিয়ে গঠিত একমাত্র ইউনিয়ন। এ সংগঠনের মেয়াদ ৪০ বছর। নৌপরিবহন মন্ত্রণালয় ও নৌপরিবহন অধিদপ্তরের সকল ধরনের সভাসহ সরকারের বিভিন্ন দপ্তর বা ফোরামে এসোশিয়েশন বাংলাদেশি মেরিনারদের পক্ষে ন্যায়সম্মত দাবি উপস্থাপন ও মেরিনারদের কল্যাণে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় আইটিএফ ও বাংলাদেশি মেরিনারদের পক্ষ থেকে হাদিসুরের পরিবারের জন্য ১০ লাখ ২৭ হাজার ১৭৭ টাকা আর্থিক অনুদানের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ শিপিং করপোরেশনের পক্ষ থেকে হাদিসুরের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার কথা থাকলেও এখনো পর্যন্ত ত দেয়া হয়নি। গত ১৫ মার্চ ঢাকার শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকের প্রশ্নের জবাবে বাংলাদেশ শিপিং করপোরেশনের কর্মকর্তা ক্যাপ্টেন মো. আবু সুফিয়ান হাদিসুরের পরিবারকে এক সপ্তাহের মধ্যে বড় ধরনের ক্ষতিপূরণ দেয়ার কথা বললেও তা এখনো বাস্তবায়ন হয়নি। আমাদের জানামতে ক্ষতিপূরণের প্রক্রিয়াটি বিএসসির অধীনে চলমান আছে। কিন্তু বিএসসি এ বিষয়ে এখনো কোন সুনির্দিষ্ট ঘোষণা দেয়নি। তারা চাইলে অনেক আগেই ক্ষতিপূরণের বিষয়টি শেষ করতে পারতেন।

এসময় বিএমএমওএ সাধারণ সম্পাদক মো.শাখাওয়াত হোসেনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ https://www.cvoice24.com/